খেলাধুলাঃ

আফ্রিকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সাত উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। স্কটল্যান্ডের দেয়া ৯০ রানের মামুলি টার্গেট সাত উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ রানের মালিক জয়। আর বল হাতে আসরের প্রথম হ্যাট্রিক তুলে নিয়ে ম্যাচের সেরা বোলার রাকিবুল হাসান।

পচেফস্ট্রুমে টস হেরে প্রথমে ফিল্ডিং করার আমন্ত্রণ পায় বাংলাদেশ। বল হাতে শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে রাখে বাংলাদেশের বোলাররা। প্রথম থেকেই রানের জন্য ধুঁকতে থাকে স্কটল্যান্ডের ব্যাটসম্যানরা। কিন্তু বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করতে হয় তাদের। দলীয় ৫০ রানের মধ্যেই পাঁচ উইকেট হারিয়ে বসে তারা। সেখান থেকে কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও সেটা স্থায়ী হয় ২৪তম ওভারে দ্বিতীয় বল পর্যন্ত। ২৪তম ওভারের তৃতীয়,চতুর্থ এবং পঞ্চম বলে স্কটল্যান্ডের তিন ব্যাটসম্যানকে আউট করে রেকর্ডের খাতায় নাম তুলেন বাংলাদেশের অফ স্পিনার রাকিবুল হাসান। আসরের প্রথম বোলার হিসেবে হ্যাট্রিক করার গৌরব অর্জন করেন। শেষ পর্যন্ত ৩০.৩ ওভারে ৮৯ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড।

বাংলাদেশের হয়ে বল হাতে রাকিবুল চারটি উইকেট, সাকিব এবং শরিফুল দুটি করে উইকেট শিকার করেন।

৯০ রানের জবাবে খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফেরত যান ওপেনার তানজিদ হাসান তামিম। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া শামীমও।মাঝপথে কিছুটা ছন্নছাড়া হলেও জয়ের পথে সেটা বাঁধা হয়ে দাঁড়ায়নি। ১৬.৪ ওভারে জয়ের নোঙরে পৌঁছে যায় টিম বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন মাহমুদুল হাসান জয়।

সংক্ষিপ্ত স্কোর কার্ড :
স্কটল্যান্ড অনূর্ধ্ব ১৯ দল- ৮৯/১০ (৩০.৩)
সৈয়দ শাহ ২৮ (৪৮)
রাকিবুল হাসান ২০/৪ (৫.৩)
শরিফুল ইসলাম ১৩/২ (৭)

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল ৯১/৩ (১৬.৪)
মাহমুদুল হাসান জয় ৩৫* (৪৮)
পারভেজ হোসাইন ইমন ২৫ (১৫)

ফলাফল বাংলাদেশ সাত উইকেটে জয়ী।